সম্মিলিত ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক পরিষদ এর উদ্যোগে ‘ ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির উন্নয়ন ও সম্প্রসারণে ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে’ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এ্যাসোসিয়েশন এর চেয়ারম্যান এবং হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

সম্মিলিত ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক পরিষদ-এর

আলোচনা সভা

গত ২২ জানুয়ারী, ২০২১ খ্রিঃ তারিখ রোজ শুক্রবার সকাল ১০ টায় ঢাকার বাংলামটরস্থ হামদর্দ বাংলাদেশ প্রধান কার্যালয়

রূপায়ণ ট্রেড সেন্টারে সম্মিলিত ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক পরিষদ-এর কর্তৃক আয়োজিত “ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির উন্নয়ন ও সম্প্রসারণে ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে” এক আলোচনা সভা আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন-এর চেয়ারম্যান এবং হামদর্দ বাংলাদেশ-এর চীফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভূঁইয়া।

ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসক পরিষদের সভায় বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন-এর মহাসচিব হাকীম আ.খ. মাহবুবুর রহমান সাকী এবং বাংলাদেশ দেশীয় চিকিৎসক সমিতির সভাপতি এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর এলামনাই এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোঃ মিজানুর রহমান উপস্থিত চিকিৎসকদের মাঝে ‘ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসা শিক্ষা আইন’-এর উপর সবিস্তারে উপস্থাপন করেন।

‘ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসা শিক্ষা আইন’-এর অসংগতিপূর্ণ ধারাসমূহের উপর বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন এবং সমমনা সংগঠনের নেতৃবৃন্দ যৌক্তিক মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিক্যাল এসোসিয়েশন-এর সভাপতি কবিরাজ আব্দুর রব খান, মিরপুর সরকারী ইউনানী-আয়ুর্বেদিক মেডিকেল কলেজ-এর সাবেক অধ্যক্ষ ড. হাকীম আতাউর রহমান, চট্টগ্রাম ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হাকীম মোঃ ওসমান সরওয়ার, মোমেনশাহী ইউনানী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হাকীম কামরুল ইসলাম নাবাতাতী, আয়ুর্বেদিক এসোসিয়েশনের ঢাকা মহানগর শাখার সভাপতি কবিরাজ সালেহ মোহাম্মদ আব্দুর রহমান, ইউনানী এসোসিয়েশনের ভাইস-চেয়ারম্যান এবং খুলনা ইউনানী মেডিকেল কলেজের অধ্যক্ষ হাকীম নৃপেন্দ্রনাথ বৈরাগী, হাকীম এ.এস.এম. নজরুল ইসলাম, হাকীম কামরুজ্জামান, যুগ্ম-মহাসচিব হাকীম মোঃ রেজাউল করিম, যুগ্ম-সাংগঠনিক হাকীম মোঃ আব্দুল্লাহ আল-মামুন, প্রচার ও প্রকাশনা সচিব হাকীম মোঃ রুহুল আমিন মিলন, দেশীয় চিকিৎসক সমিতির সহ-সভাপতি হাকীম এম.এ. ইয়ালিস হোসেন, মহাসচিব হাকীম মোঃ হাবিবুর রহমান, এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আব্দুল্লাহ আল-মামুন। আরও বক্তব্য রাখেন কবিরাজ আব্দুল মোত্তালিব মতিন, হাকীম এম.এ. কাশেম শিকদার, হাকীম আবু তোহা, হাকীম মোঃ সিরাজুল ইসলাম, হাকীম মোঃ সেলিম রেজা, হাকীম মোঃ আতিকুর রহমান, হাকীম শাহআলম ভূঁইয়া, হাকীম মোঃ জাহিদুর রহমান, হাকীম মোঃ মনোয়ার হোসেন সোহেল, ডাঃ ইউনুছ, হাকীম মোঃ ইজাজুল হক, হাকীম মোঃ ইসমাইল হোসেন, হাকীম মোঃ আজিজুর রহমান মোল্লা, হাকীম মোঃ আলী হোসেন, হাকীম ইয়াহিয়া মুন্না, হাকীম মোহাম্মদ হোসেন মজুমদার, ডাঃ সাব্বির আহমেদ, হাকীম তানযীলুর রহমান প্রমুখ