হামদর্দ পাবলিক কলেজে পল্লীকবি’র জন্মবার্ষিকী, বই মেলা ও পিঠা উৎসব উদযাপন

———————————————————————
০২ জানুয়ারি, ২০২৩ সোমবার; সকাল ১১ টায় কিংবদন্তি উদ্যোক্তা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া কর্তৃক প্রতিষ্ঠিত হামদর্দ পাবলিক কলেজে “পল্লীকবি জসীমউদ্দীন-এর জন্মবার্ষিকী, পিঠা উৎসব ও বই মেলা” অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা-এর কলেজ পরিদর্শক প্রফেসর এ টি এম মোয়াজ্জেম হোসেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, “পল্লীকবি জসীমউদ্দীন-এর জন্মবার্ষিকী উদযাপন শিক্ষার্থীদের সামনে বাংলা সাহিত্যের নতুন জগত উন্মোচনে সহায়ক হবে। পিঠা উৎসব ও বই মেলার এই আয়োজন শিক্ষার্থীদেরকে দেশীয় ঐতিহ্য, ইতিহাস ও মূল্যবোধের প্রতি আগ্রহী করে তুলবে।”
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমী সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী এবং হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.)।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল ইসলাম। উপস্থাপনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান শাহীন আক্তার।
উৎসব ও আনন্দমুখর পরিবেশে কলেজের শিক্ষার্থীরা গান, আবৃত্তি, নৃত্য ও নাটক পরিবেশন করে। শিক্ষার্থীদের মায়ের হাতের তৈরি করা পিঠা নিয়ে অনুষ্ঠিত হয় পিঠা উৎসব। আয়োজনের অন্যতম অনুসঙ্গ ছিলো বই মেলা।