রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) লক্ষ্মীপুর এর অন্যরকম সাফল্য !

———————————————————————-
চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের অধিভূক্ত রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) লক্ষ্মীপুর এর ব্যাচেলর অব ইউনানী মেডিসিন অ্যান্ড সার্জারি (বিইউএমএস)’র প্রথম ব্যাচের পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ হয়েছে । এ সাফল্যে আনন্দিত প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাই।
শতভাগ উত্তীর্ণ হওয়া প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ হাকীম কামরুন নাহার হারুন বলেন, ‘‘ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসাখাতের বাতিঘর-স্বপ্নদ্রষ্টা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া সর্বস্তরের মানুষের জন্য স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতেই প্রতিষ্ঠা করেন রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী)। সেই স্বপ্ন ধীরে ধীরে বাস্তবতায় নোঙর করছে। বিইউএমএস’র প্রথম ব্যাচের পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ হওয়ার ঘটনা চলমান সফলতারই অনন্য উদাহরণ। এই প্রথম কোনো মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত বেসরকারী মেডিকেল কলেজ শতভাগ পাশের অভাবনীয় সাফল্য অর্জন করলো।’’
দারুণ এ সাফল্য অর্জনে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান এবং কলেজের প্রতিষ্ঠাতা, হামদর্দ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া’র প্রতি কৃতজ্ঞতা জানান অধ্যক্ষ হাকীম কামরুন নাহার হারুন।
বর্তমানে অধ্যক্ষ হাকীম কামরুন নাহার হারুনের নেতৃত্বে রওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) লক্ষ্মীপুর ইউনানী স্বাস্থ্য শিক্ষা এবং এর সেবা’কে ছড়িয়ে দিতে নানামুখী উদ্যোগ গ্রহণের মাধ্যমে নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে ।