রওশন জাহান ইস্টার্ণ মেডিকেল কলেজ এর পরিচালনা পর্ষদের সভা

এবং বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

———————————————————————-
লক্ষ্মীপুরে ইউনানী চিকিৎসার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান রওশন জাহান ইস্টার্ণ মেডিকেল কলেজ এর পরিচালনা পর্ষদের ১২তম সভা রোববার (২২ মে ২০২২) সকাল ১১টায় কলেজের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান এবং হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া, কলেজ পরিচালনা পর্ষদের উদ্যোক্তা সদস্য লেখক, শিক্ষাবিদ ও সমাজসেবক অধ্যাপক কামরুন নাহার হারুন।
আরো উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ ও পরিচালনা পর্ষদের সদস্য সচিব অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ডা. হাফিজুল ইসলাম, একই বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশ এর পরিচালক অবসরপ্রাপ্ত লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী, হামদর্দ বাংলাদেশ এর পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক প্রশাসন ও এস্টেট মিজানুর রহমান ।
সভায় কলেজের ধারাবাহিক সাফল্য অব্যাহত রাখতে শিক্ষা ও অবকাঠামোগত মানোন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়। সভা শেষে পরিচালনা পর্ষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া এবং উদ্যোক্তা সদস্য অধ্যাপক কামরুন নাহার হারুনকে সংবর্ধনা প্রদান করা হয়।
এদিকে, একই দিনে রওশন জাহান ইস্টার্ণ মেডিকেল কলেজের মিলনায়তনে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের স্পট ডায়গোনসিস বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । এতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ভারতের প্রখ্যাত ইউনানী বিশেষজ্ঞ, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একাডেমিক ইউনানী চেয়ার অধ্যাপক ডা. মনোয়ার হোসেন কাজমী। তিনি ইউনানী চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে রোগের প্রতিকার বিষয়ে বৈজ্ঞানিক কর্মপন্থা তুলে ধরেন। কলেজের শিক্ষার্থীসহ শিক্ষকরা এতে অংশগ্রহণ করেন ।