জাতীয় শোক দিবসে হামদর্দের ফ্রি মেডিকেল ক্যাম্প

—————————————————————————————
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট ২০২৩ ইংরেজি তারিখে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উদ্যোগে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লী ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।
এ সময় ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, বাঙালি জাতির জীবনে ১৫ আগস্ট অত্যন্ত বেদনাদায়ক দিন। ১৯৭৫ সালের এই দিনে ঘাতকের নিমর্ম বুলেটে শাহাদাতবরণ করেন বঙ্গবন্ধু, তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধূ এবং আত্মীয়স্বজনসহ অনেকে। ড. ইউছুফ হারুন ভূঁইয়া শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।
ড. ইউছুফ হারুন ভূঁইয়া আরো বলেন, ঘাতকেরা জাতির পিতা ও তাঁর পরিবারকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার অপচেষ্টা করেছিলো। কিন্তু আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীতে শ্রেষ্ঠত্বের মর্যাদায় আসীন হয়েছে। হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতেই হামদর্দ মানবসেবায় নিবেদিত হয়ে গোটা বাংলাদেশের মানুষের মনে আশার আলো জ্বেলে দিচ্ছে ।
রাজধানীর বাংলামোটরে হামদর্দের নগর বিপণন কেন্দ্রের চত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক হামদর্দ ফাউন্ডেশন অবসরপ্রাপ্ত লে. কর্ণেল মাহবুবুল আলম চৌধুরী, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক বিপণন ডা. আবুল তৈমুর চৌধুরী, উপ-পরিচালক প্রশাসন এবং পরিচালক লিগ্যাল ও এস্টেট (অতিরিক্ত দায়িত্ব) মিজানুর রহমান, উপ-পরিচালক (সেলস) মো. মোখলেছুর রহমান মারুফসহ হামদর্দ এর ঊর্ধতন কর্মকর্তারা।