ঈদ-ই মিলাদুন্নবী (সা.) উপলক্ষে হামদর্দে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

———————————————————————–
হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ২৮ শে সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার সকালে রাজধানীর বাংলামটরে হামদর্দের মিলনায়তনে অনুষ্ঠিত এ আয়োজনে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড.হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন হামদর্দের ধর্ম বিষয়ক উপদেষ্টা, ইসলামিক স্কলার মাওলানা শাহ মোহাম্মদ ওয়ালী উল্লাহ । আলোচনা করেন হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের সহকারি পরিচালক হাকীম আবু ইউছুফ আব্দুল হক।
এ সময় ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, বিশ্বনবী (সা.) এর জীবন ও কর্মকে অনুসরণের মাধ্যমেই সফলতা অর্জন করতে হবে। রাসূল (সা.)কে যারা অনুসরণ করেন, তারা অবশ্যই দুর্নীতি-অনিয়মসহ সকল অপরাধ থেকে নিজেকে দূরে রাখেন।
মাওলানা শাহ মোহাম্মদ ওয়ালী উল্লাহ বলেন, মহান আল্লাহ সারা পৃথিবীর মানুষের জন্য রাসূল (সা.)কে রহমত হিসেবে প্রেরণ করেছিলেন। রাসূল (সা.) এর উম্মত হিসেবে আমাদের উচিৎ তাঁর সাম্য ও ন্যায়ের বাণীকে সর্বত্র ছড়িয়ে দেওয়া।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের উপ-ব্যবস্থাপনা পরিচালক হাকীম মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, একই বিশ্ববিদ্যালয়ের ইউনানী চেয়ার; ভারতের প্রখ্যাত ইউনানী গবেষক অধ্যাপক ড. মনোয়ার হোসেন কাজমি, হামদর্দের সিনিয়র পরিচালক অর্থ ও হিসাব মো.আনিসুল হক, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.),হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ট্রেজারার অধ্যাপক ড. আবুল খায়ের। অনুষ্ঠান উপস্থাপনা এবং নাতে রাসূল (সা.) পরিবেশন করেন পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক।
দোয়া মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।