ইউনানী মেডিসিন এর বর্তমান প্রেক্ষাপট ও সম্ভাবনা নিয়ে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ মতবিনিময় সভা

————————————————————————
০৩ জানুয়ারি ২০২৩; কিংবদন্তি উদ্যোক্তা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া কর্তৃক প্রতিষ্ঠিত হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এ ইউনানী মেডিসিন এর বর্তমান প্রেক্ষাপট ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান ভবনে অনুষ্ঠিত এ সভায় অতিথি বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন সিসিরাম, আলিগড়, ভারতের সাবেক উপ-পরিচালক অধ্যাপক ড. সারিক আলি খান।
অধ্যাপক ড. সারিক আলি খান বলেন, ইউনানী মেডিসিন নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময় জোরদার হলে শিক্ষা ও চিকিৎসাক্ষেত্রে দুই দেশই লাভবান হবে। উপমহাদেশে ইউনানী ওষুধের মাধ্যমে মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতকরণ এবং এই খাতে নতুন নতুন গবেষণার উপর জোর দেন অতিথি বক্তা।
সভা সঞ্চালনা করেন ভারতের প্রখ্যাত ইউনানী বিশেষজ্ঞ, হামদর্দ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক চেয়ার ইউনানী মেডিসিন অধ্যাপক ডা. মনোয়ার হোসেন কাজমী। বক্তব্য রাখেন শ্রীলঙ্কার প্রখ্যাত ইউনানী চিকিৎসক, হামদর্দ বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং ফ্যাকাল্টি ডা. এস. এম. রইসউদ্দীন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ইউনানী ও আয়ুর্বেদিক অনুষদের শিক্ষকবৃন্দ।